• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

ঢাবির সূর্যসেন হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৯, ২০২৩, ০৬:৫৮ পিএম
ঢাবির সূর্যসেন হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) মাস্টারদা’ সূর্যসেন হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। এতে চ্যাম্পিয়ন হয়েছেন ম্যানেজমেন্ট বিভাগের স্নাতক (সম্মান) তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. ওমর ফারুক। এছাড়া যৌথভাবে রানার্স-আপ হয়েছেন মার্কেটিং বিভাগের স্নাতক (সম্মান) চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. জোনায়েদ মিয়া এবং পালি ও বুদ্ধিস্ট স্টাডিজ বিভাগের স্নাতক (সম্মান) তৃতীয় বর্ষের শিক্ষার্থী মো. তরিকুল ইসলাম।

রোববার (২৯ জানুয়ারি) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে অনুষ্ঠিত হওয়া ওই বার্ষিক প্রতিযোগিতার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল।

খেলা শেষে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। এতে সভাপতিত্ব করেন হলটির প্রাধ্যক্ষ অধ্যাপক মোহাম্মদ মকবুল হোসেন ভূঁইয়া।

উদ্বোধনকালে উপউপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, “শরীর ও মন সুস্থ রাখার জন্য শিক্ষার্থীদের পড়াশোনার পাশাপাশি খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে হবে। এসব কর্মকাণ্ড শিক্ষার্থীদের সহনশীল করে তুলবে এবং নেতৃত্বের গুণাবলী বিকশিত করে একজন পরিপূর্ণ মানুষ হিসেবে গড়ে তুলতে সহায়ক ভূমিকা পালন করবে।”

অধ্যাপক মমতাজ উদ্দিন আহমেদ বিজয়ী শিক্ষার্থীদের অভিনন্দন জানিয়ে বলেন, “বিশ্ববিদ্যালয়ের ঐতিহ্য ও ভাবমূর্তি ধরে রাখতে শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রমের পাশাপাশি নিয়মিত শরীর চর্চা, খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করতে হবে।”

এ সময় অন্যান্যদের মধ্যে ঢাবি শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. নিজামুল হক ভূঁইয়া, প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী, শারীরিক শিক্ষা কেন্দ্রের উপদেষ্টা অধ্যাপক ড. অসীম সরকার, কেন্দ্রের ভারপ্রাপ্ত পরিচালক মো. শাহজাহান আলীসহ বিভিন্ন হলের প্রাধ্যক্ষ এবং আবাসিক শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

সূর্যসেন হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় মোট ২০টি ইভেন্টে শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও স্বেচ্ছাসেবকরাও অংশগ্রহণ করেন।

শিক্ষা বিভাগের আরো খবর

Link copied!