• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

ঢাবির কুয়েত মৈত্রী হলে আগুন


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২৪, ২০২৩, ০৭:৩৫ পিএম
ঢাবির কুয়েত মৈত্রী হলে আগুন

ঢাকা বিশ্বিবিদ্যালয়ের (ঢাবি) ছাত্রীদের ‘বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলে’ বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুন লাগার ঘটনা ঘটেছে। এতে হতাহত বা বড় কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে জানা গেছে।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) হলের একটি ভবনের নিচতলায় এ ঘটনা ঘটে। পরে ফায়ার সার্ভিসের দুইটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে আনে।

মৈত্রী হলের আবাসিক ছাত্রী তাইয়্যেবা নাজনীন বলেন, দুপুর দুইটার দিকে হঠাৎ নিচ তলায় আগুন লাগার পর সিঁড়িতে ধোঁয়ার সৃষ্টি হয়। ছাত্রীরা আতঙ্কিত হলেও কেউ আহত হয়নি। প্রায় ৩০ মিনিট পর আগুন নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিসের কর্মকর্তা রাকিবুল হাসান জানান, আগুন লাগার খবর পাওয়ার সঙ্গে সঙ্গে আমরা ঘটনাস্থলে যাই। পরে আগুন নিয়ন্ত্রণে আনি। দুটি ইউনিট কাজ করেছে। তবে কোথা থেকে এ আগুনের সূত্রপাত তা খুঁজে বের করার চেষ্টা করা হচ্ছে।

বাংলাদেশ-কুয়েত মৈত্রী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. নাজমুন নাহার বলেন, “আমাদের হলের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ছিল। খেলা শেষ হতে দুপুর ২টা বেজে যায়। পরে শুনি হলের নিচে আগুন লেগেছে, পরে সঙ্গে সঙ্গেই আগুন নিয়ন্ত্রণে এসেছে। সিঁড়ির নিচে পুরাতন জিনিসপত্র রয়েছে সেখান থেকে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই আগুন লেগেছে বলে জেনেছি।”

এদিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন ঢাবির প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী। তিনি বলেন, দুর্ঘটনাবশত সিঁড়ির নিচে থাকা কিছু অব্যবহৃত জিনিসপত্রে আগুন লেগে যায়। ফায়ার সার্ভিসের সহযোগিতায় দ্রুত আগুন নিভিয়ে ফেলা হয়েছে। শিক্ষার্থীরা সবাই নিরাপদে আছে। জানমালের কোনো ক্ষয়ক্ষতি হয়নি।

Link copied!