• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৯ রমজান ১৪৪৫

ঢাবিতে শিক্ষার্থীকে হল ছাড়া করল ছাত্রলীগ


ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৪, ২০২২, ১০:৫৩ এএম
ঢাবিতে শিক্ষার্থীকে হল ছাড়া করল ছাত্রলীগ

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) হাজী মুহাম্মদ মুহসিন হলের বরাদ্দ করা কক্ষে এক আবাসিক শিক্ষার্থী উঠতে গেলে তাকে গলা ধাক্কা দিয়ে বের করে দেওয়ার অভিযোগ উঠেছে ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে।

বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রাতে হাজী মুহাম্মদ মুহসিন হলের ৫৬২ নম্বর কক্ষে এ ঘটনা ঘটে।

ভুক্তভোগী ওই শিক্ষার্থী ফারহান সাইফুল। তিনি গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী। এ ঘটনায় হল প্রাধ্যক্ষকে লিখিত অভিযোগ দিয়েছেন তিনি।

ভুক্তভোগী শিক্ষার্থী ফারহান সাইফুল বলেন, “বৃহস্পতিবার দুপুরে আমাকে হল থেকে এই রুমে সিট বরাদ্দ দেওয়া হয়। আমি বিকেলের দিকে বিছানাপত্র নিয়ে সিটে উঠি। সন্ধ্যার দিকে অভিযুক্তদের কয়েকজন এসে বলে, তোরা এই রুমে কেন? এই রুম তো আমাদের। আমি বলি, হল প্রশাসন আমাকে বরাদ্দ দিয়েছে।”

ফারহান আরও বলেন, “এ সময় তারা বলে, হল কীভাবে চলে তুই জানস না? হল কি প্রশাসন চালায়? এর কিছুক্ষণ পর অভিযুক্ত বাকিরাও চলে আসে। পরে তারা সবাই মিলে সঙ্গে থাকা অন্যান্য হলের বন্ধুদের ধাক্কা দিয়ে বের করে দেয়। শেষে আমাকেও টেনে বের করে দেওয়া হয়। এ সময় পেছন থেকে কয়েকজন লাথিও দেয়।”

এ বিষয়ে হাজী মুহাম্মদ মুহসিন হল ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ হোসেন বলেন, “ওই রুমে তিন মাস আগে আমাদের ছেলেরা উঠছিল। এক বড় ভাই তাদের সিট দিয়ে গেছে। পরে রকি নামের এক বড় ভাই নাকি বহিরাগত ছাত্র তুলতে গিয়ে ঝামেলা হয়। এর বেশি কিছু আমি জানি না।”

হাজী মুহাম্মদ মুহসিন প্রাধ্যক্ষ মাসুদুর রহমান বলেন, “হল কর্তৃপক্ষ ইতোমধ্যে রুমটি নিজেদের নিয়ন্ত্রণে নিয়েছে। তদন্ত সাপেক্ষে রুমটি বৈধ শিক্ষার্থীর কাছে ফিরিয়ে দেওয়ার ব্যাপারে সিদ্ধান্ত গ্রহণ করা হবে।”

Link copied!