• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

মন্দিরে আগুন ও প্রতিমা ভাঙচুর


কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৯, ২০২২, ০১:৫৫ পিএম
মন্দিরে আগুন ও প্রতিমা ভাঙচুর

কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় শিব ও মনসাপ্রতিমা ভাঙচুর করে মন্দিরে আগুন ধরিয়ে দিয়েছে দুর্বৃত্তরা।

সোমবার (৮ আগস্ট) রাত আড়াইটার দিকে উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের নাওডাঙ্গা গ্রামে এ ঘটনা ঘটে।

এদিকে প্রতিমা ভাঙচুর ও মন্দিরে আগুনের ঘটনায় স্থানীয় হিন্দুদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হয়ে তদন্ত শুরু করেছে বলে নিশ্চিত করেছেন ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফজলুর রহমান।

পুলিশ ও স্থানীয় লোকজন জানান, নাওডাঙ্গা গ্রামের রতিকান্ত রায়ের বাড়ির উঠানের মন্দিরে শিব ও মনসা প্রতিমা ছিল। সোমবার রাতে একদল দুর্বৃত্ত এ মন্দিরের প্রতিমা ভাঙচুর করে মন্দিরে আগুন ধরিয়ে দেয়। এতে মন্দিরের ৪০ শতাংশ আগুনে পুড়ে গেছে।

রতিকান্ত চন্দ্র রায় জানান, তার প্রতিবেশী গোলবার রহমান, মাইদুল ইসলাম ও বাদল চন্দ্র রায় রাতে তাকে ঘুম থেকে ডেকে তুলে মন্দিরে আগুন জ্বলে ওঠার ঘটনা জানান। তিনি স্থানীদের সহযোগিতা নিয়ে আগুন নেভান।

প্রতিবেশী গোলবার রহমান জানান, রাত আড়াইটার মধ্যে মন্দিরে আগুন জ্বলতে দেখতে রতিকান্তকে ঘুম থেকে ডেকে তোলেন। পরে সবাই মিলে আগুন নেভান।

ফুলবাড়ী উপজেলার পূজা উদযাপন পরিষদের সভাপতি কার্তিক চন্দ্র রায় জানান, প্রতিমা ভাঙচুর করে মন্দিরে আগুন ধরিয়ে দেওয়ার ঘটনায় এলাকায় আতঙ্ক বিরাজ করছে। বিষয়টি উপজেলা প্রশাসন ও পুলিশকে অবহিত করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

ফুলবাড়ী থানার ওসি ফজলুর রহমান বলেন, “ঘটনাটি শুনে তাৎক্ষণিক ঘটনাস্থলে এসেছি। ঘটনাটি গুরুত্বসহকারে তদন্ত করে দুর্বৃত্তদের বিরুদ্ধে আইনের আওতায় আনা হবে।”

ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) সুমন দাস বলেন, “ঘটনাটি জেনে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।”

Link copied!