• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
সরকারি চাল পাচার

ফাঁসলেন ভ্যানচালক, ধরাছোঁয়ার বাইরে কালোবাজারি


বগুড়া প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২, ০৯:১৯ এএম
ফাঁসলেন ভ্যানচালক, ধরাছোঁয়ার বাইরে কালোবাজারি

বগুড়ার নন্দীগ্রামে সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির ১৮টি বস্তা চাল উদ্ধারের ঘটনায় জাহাঙ্গীর আলম (২৮) নামের এক ভ্যানচালকের বিরুদ্ধে মামলা করা হয়েছে। তবে ধরাছোঁয়ার বাইরে থেকে গেছেন প্রভাবশালী কালোবাজারি।

মঙ্গলবার (১৫ নভেম্বর) রাতে উপজেলার বুড়ইল ইউনিয়নের আইলপুনিয়া মানুষমারী পাকা রাস্তা এলাকার একটি মুদিদোকানের সামনে থেকে চালভর্তি ভ্যানসহ জাহাঙ্গীর আলমকে আটক করা হয়েছে।

এ ঘটনায় রাতেই জাহাঙ্গীরকে আসামি করে মামলা করেন আইলপুনিয়া গ্রামের নজিবুল্লাহ মজনু মণ্ডল নামের স্থানীয় এক আওয়ামী লীগ নেতা।

একটি সূত্র জানায়, উদ্ধার চালগুলো বুড়ইল ইউনিয়নের কহুলী গ্রামের এক প্রভাবশালী কালোবাজারির। তিনি মামলার বাদীর ঘনিষ্ঠ। যে কারণে শুধু ভ্যানচালককে আসামি করে মামলা করা হয়েছে।

মামলার বিবরণে বলা হয়, সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির ৫৪০ কেজি চাল অটোভ্যানে করে কুন্দারহাট বাজারে যাচ্ছিলেন চালক। পথে আইলপুনিয়া মানুষমারী এলাকায় পাকা রাস্তার ওপর চালভর্তি ভ্যানসহ চালককে আটক করা হয়। প্রতিটি চালের বস্তায় খাদ্য অধিদপ্তরের সিলমোহর রয়েছে।

মামলার বাদী আওয়ামী লীগ নেতা নাজিবুল্লাহ মজনু জানিয়েছেন, ভ্যানচালক সরকারি চাল সংগ্রহ করে গুদামজাত এবং বিক্রি করার জন্য গোপনে কুন্দারহাট বাজারে নিয়ে যাচ্ছিলেন। তাকে হাতেনাতে আটক করা হয়েছে।

নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনোয়ার হোসেন বলেন, “সরকারি খাদ্যবান্ধব কর্মসূচির ১৮ বস্তা চালসহ একজনকে আটক করে পুলিশে সোপর্দ করেছেন স্থানীয়রা। ভ্যানচালকের বিরুদ্ধে মামলা হয়েছে। এ ব্যাপারে তদন্ত করা হচ্ছে। কোনো কালোবাজারি জড়িত থাকলে তার বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।” 

Link copied!