• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫

বঙ্গবন্ধুর ব্যাজ বিক্রিই তার নেশা


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১৬, ২০২২, ১২:০৭ পিএম
বঙ্গবন্ধুর ব্যাজ বিক্রিই তার নেশা

বরগুনার আমতলী উপজেলার গাজীপুরা এলাকার আলমগীর হোসেন। দীর্ঘ দীন ধরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ব্যাচ ও জাতীয় পতাকা বিক্রি করে সংসার চালান।

বুধবার (১৬ নভেম্বর) সার্কিট হাউস ময়দানের বরগুনা জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলনে আলমগীর এসেছেন জাতীয় পতাকা ও ব্যাজ বিক্রি করতে।

কথা হলে আলমগীর সংবাদ প্রকাশকে বলেন, “হারা দিন হাইট্টা যা বেচি হ্যা দিয়া মোর সংসার চলে না। ঘরে বৃদ্ধ মা-বাপ, বউ ও পোলা-মাইয়া আছে। হেরপরও দেশের যেইহানেই সম্মেলন হয় জাতীয় পতাকা ও ব্যাজ বেচতে যাই। লাভ লসের হিসাব করি না। বঙ্গবন্ধুরে ভালোবাসি তাই সেখানে ছুট্টাই যাই।”

আলমগীর প্রত্যেক সম্মেলনে গড়ে ১ হাজার থেকে দেড় হাজার টাকার ব্যাজ বিক্রি করেন। তবে আজ বরগুনা জেলা আওয়ামী লীগের সম্মেলনে তার ব্যাজ বিক্রি বেশি হবে বলে আশাবাদী তিনি।

আলমগীর আরও বলেন, “আইজ সম্মেলনে বেশীই পরিচিত মানু আইছে। সবাই খুশি মনে মোর ধারদিয়া ব্যাজ ও পতাকা কেনতে আছে। ইতোমধ্যে ১ হাজার টাহার বেচ্চি। এমনে চললে কমপক্ষে আইজ ৩ হাজার টাহার ব্যাচ-বিক্রি হইবে।”

দীর্ঘ ৮ বছর পর আজ (১৬ নভেম্বর) অনুষ্ঠিত হচ্ছে বরগুনা জেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলন। সকাল সাড়ে ১১টার দিকে জাতীয় সংগীত ও বেলুন উড়িয়ে বরগুনা সার্কিট ময়দানে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সিনিয়র সদস্য আবুল হাসনাত আব্দুল্লাহ সম্মেলনের উদ্বোধন করেন। বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ ওবায়দুল কাদের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকার কথা রয়েছে।

Link copied!