• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৪ শাওয়াল ১৪৪৫

মাদক বিক্রি বন্ধে এলাকাবাসীর বিক্ষোভ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২, ০৭:৩৯ পিএম
মাদক বিক্রি বন্ধে এলাকাবাসীর বিক্ষোভ

পাবনায় মাদক বিক্রি বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন এলাকাবাসী। সোমবার (৫ ডিসেম্বর) সকালে সদর উপজেলার মহেন্দ্রপুর এলাকায় সমাবেশ করেন তারা। এদিকে বিকেলে পঞ্চগড়ের তেঁতুলিয়ায় এক মাদকসেবীকে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

পাবনা

মাদক ব্যবসা বন্ধের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছেন এলাকাবাসী। পরে আব্দুর রউফের সভাপতিত্বে সমাবেশে বক্তারা বলেন, এলাকার কিছু চিহ্নিত মাদক ব্যবসায়ী দিনের পর দিন মাদক ব্যবসা চালিয়ে আসছে। তাদের বিষয়ে প্রশাসনও উদাসীন। অবিলম্বে মাদক ব্যবসা বন্ধ ও তাদের গ্রেপ্তারের দাবি জানান এলাকাবাসী। এ সময় বক্তব্য দেন, আব্দুল বারিক, আব্দুল গফুর, রবিউল ইসলাম প্রমুখ।

এদিকে, বিক্ষোভ চলাকালে পাবনা বাস টার্মিনাল এলাকায় উত্তেজিত জনতার হাতে চাঁদু নামের এক মাদক ব্যবসায়ী গণধোলাইয়ের শিকার হয়। পরে তাকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়।

এ বিষয়ে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম বলেন, “এলাকায় যারা মাদক ব্যবসা করে তাদের বেশ কয়েকজনকে ইতিমধ্যে গ্রেপ্তার করে আদালতে সোপর্দ করা হয়েছে। বাকি যারা আছেন তাদেরও নজরদারিতে রাখা হয়েছে। এটা নিয়ে এলাকায় গ্রুপিং আছে। আমরা সববিষয় মাথায় রেখে তদন্ত করে দেখছি।”

পঞ্চগড়

তেঁতুলিয়ায় আজাদ হোসেন (৩৪) নামের এক মাদকসেবীকে ভ্রাম্যমাণ আদালতে এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। বিকেলে উপজেলার পুরাতন বাজার ও জিয়ানগর এলাকায় অভিযান পরিচালনা করে তার নিজ বাড়িতে তাকে আটক করা হয়। এসময় জিজ্ঞাসাবাদে মাদক সেবনের বিষয়টি শিকার করলে তাকে ভ্রাম্যমাণ আদালতে জেল-জরিমানা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট সোহাগ চন্দ্র সাহা।

দণ্ডপ্রাপ্ত আজাদ তেঁতুলিয়া ইউনিয়নের জিয়ানগর গ্রামের আ. রহমানের ছেলে।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে অভিযান পরিচালনা করা হয়। এসময় আজাদকে আটকের পর জিজ্ঞাসাবাদ করা হলে মাদক সংরক্ষণ ও সেবনের কথা স্বীকার করে সে। তাৎক্ষণিক মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে তাকে এক বছরের কারাদণ্ড এবং ১০০ টাকা অর্থদণ্ড ও অর্থ অনাদায়ে আরও তিন দিনের কারাদণ্ড দিয়ে জেল হাজতে পাঠানো হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন তেঁতুলিয়া মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) জাহাঙ্গীর আলমসহ একদল পুলিশ। 

Link copied!