• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫

বিশ্বকাপের সময় জাতীয় পতাকার অমর্যাদার প্রতিবাদ


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৭, ২০২২, ০৮:০১ পিএম
বিশ্বকাপের সময় জাতীয় পতাকার অমর্যাদার প্রতিবাদ

বিশ্বকাপ টুর্নামেন্ট শুরু হলে বাংলাদেশে ভক্ত-সমর্থকরা নিজ নিজ পছন্দের দলের পতাকা উড়ান। এতে দেশের জাতীয় পতাকার যে অবমাননা হয় তা নিয়ে খুব কম মানুষই ভাবেন। যে কারণে টুর্নামেন্ট হলেও বিদেশি পতাকা ব্যবহার বন্ধ, জাতীয় পতাকা বিধিমালা লঙ্ঘন করে অমর্যাদাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ ও প্রশাসনের নীরব ভূমিকার প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদী সমাবেশ হয়েছে বরগুনায়।

চেতনায় মুক্তিযুদ্ধ সংগঠনের আয়োজনে এবং বরগুনা প্রেস ক্লাবের সহযোগিতায় রোববার (২৭ নভেম্বর) দুপুরে এ কর্মসূচি পালিত হয়।

ঘণ্টাব্যাপী এ প্রতিবাদ কর্মসূচিতে শতাধিক নাগরিক অংশগ্রহণ করেন। মানববন্ধন ও প্রতিবাদী সমাবেশ শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দেওয়া হয়।

সমাবেশে মুক্তিযোদ্ধা সুখ রঞ্জন শীল, চিত্ত রঞ্জন শীল, প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সোহেল হাফিজ, টেলিভিশন সাংবাদিক ফোরামের সভাপতি জাফর হোসেন হাওলাদার, জাহিদুল ইসলাম, তাসনিয়া হাসান অর্পিতা প্রমুখ বক্তব্য রাখেন।

এতে সভাপতিত্ব করেন বরগুনা পাবলিক পলিসি ফোরামের আহ্বায়ক হাসানুর রহমান ঝন্টু। সঞ্চালনায় ছিলেন জেলা নাগরিক অধিকার সংরক্ষণ কমিটির সাধারণ সম্পাদক মনির হোসেন কামাল।

Link copied!