• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ৯ শাওয়াল ১৪৪৫

দুর্নীতির অভিযোগে বদলি পাসপোর্ট কর্মকর্তা


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২২, ০৪:৫৭ পিএম
দুর্নীতির অভিযোগে বদলি পাসপোর্ট কর্মকর্তা

দুর্নীতির অভিযোগে সিলেট বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসের পরিচালক এ কে এম মাজহারুল ইসলামকে খুলনা বিভাগীয় পাসপোর্ট ও ভিসা অফিসে বদলি করা হয়েছে।

রোববার (৪ ডিসেম্বর) ইমিগ্রেশন ও পাসপোর্ট অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক উম্মে সালমা তানজিয়া স্বাক্ষরিত পরিপত্রে তাকে বদলি করা হয়।

এর আগে, গত ২৭ সেপ্টেম্বর জনগণের ভোগান্তি লাঘব ও সেবা সহজীকরণে অংশীজনদের মতবিনিময় সভায় মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেনসহ অন্যান্য নেতা পাসপোর্ট অফিসের অনিয়ম ও দুর্নীতি নিয়ে অভিযোগ তোলেন।

এর আগে পাসপোর্ট করতে যাওয়া এক নারীকে লাঞ্ছিত করার অভিযোগে ২০ নভেম্বর পরিচালক মাজহারের বিরুদ্ধে সাধারণ ডায়েরি করেন ওই ভুক্তভোগী।

পাসপোর্ট অফিসের পরিচালক এ কে এম মাজহারুল ইসলাম এর আগেও তিনবার সিলেট পাসপোর্ট অফিসে দায়িত্ব পালন করেন। ১৯৯১ থেকে ১৯৯২ সালে নগরীর শেখঘাটের সিলেট পাসপোর্ট অফিসে প্রথম কাজ করেন তিনি। পরে তিনি অন্যত্র বদলি হন।

পরে ২০১১ সালে নগরীর উপশহরে এমআরপি পাসপোর্ট চালু হলে তিনি আবারও সিলেটে আসেন। এ সময় তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ উঠলে তিন মাসের মধ্যে তাকে সিলেট থেকে বদলি করা হয়। ২০১৭ সালে আবারও সিলেটে বদলি হয়ে আসেন এ কে এম মাজহারুল ইসলাম। দুর্নীতির জন্য সেবারও বেশি দিন টিকতে পারেননি।

তৎকালীন সময়ে তার বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে তদন্ত কমিটি গঠন করা হয়। তদন্তে সত্যতা পাওয়ায় তাকে ঢাকায় বদলি করা হয়। এরপর তিনি ২০১৯ সালের সেপ্টেম্বর মাসে চতুর্থবারের মতো সিলেট বিভাগীয় পাসপোর্ট অফিসে পরিচালক হিসেবে যোগ দেন।

Link copied!