• ঢাকা
  • শুক্রবার, ২৬ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

কেন্দ্র থেকে ইভিএম নিয়ে বাইরে চলে গেলেন যুবলীগ কর্মী


চট্টগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৬, ২০২৩, ০৪:৩৮ পিএম
কেন্দ্র থেকে ইভিএম নিয়ে বাইরে চলে গেলেন যুবলীগ কর্মী

চট্টগ্রামের বোয়ালখালী উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপনির্বাচনে কেন্দ্র থেকে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) ব্যালেট ইউনিট নিয়ে বাইরে বের হয়ে গেছেন নির্মলেন্দু দে নামের এক যুবলীগ কর্মী।

বৃহস্পতিবার (১৬ মার্চ) দুপুর ১২টার দিকে উপজেলার ৮৬ নম্বর জ্যেষ্ঠপুরা রমনীমোহন উচ্চবিদ্যালয় কেন্দ্রের ৫ নম্বর কক্ষে এই ঘটনা ঘটে।

নির্মলেন্দু দে ইউনিয়ন যুবলীগের কর্মী। কেন্দ্র থেকে বের হওয়ার সময় তার গলায় নৌকা প্রতীকের প্রার্থী রেজাউল করিম ওরফে রাজা মিয়ার ছবি সংবলিত ব্যাজ ঝুলছিল।

গোপনকক্ষ থেকে ব্যালট ইউনিট প্যানেলটি নিয়ে যাওয়ার সময় সহকারী প্রিজাইডিং কর্মকর্তা হারুনুর রশিদ সেখানে ছিলেন। তারা এ সময় প্রতিবাদ করলেও তা শোনেননি ওই যুবলীগের কর্মী।

এ বিষয়ে জানতে চাইলে কেন্দ্রটির প্রিজাইডিং কর্মকর্তা সজল দাশ বলেন, “কীভাবে ভোট দেবে, তা দেখিয়ে দেওয়ার জন্য এই প্যানেল রাখা হয়েছিল। এটি একটা নমুনা প্যানেল।”

বাইরে নিয়ে যাওয়ার ছবিসহ দেখানো হলে সজল দাশ বলেন, “কীভাবে বাইরে গেল আমার জানা নেই। এটা বাইরে নিয়ে যাওয়া অপরাধ। আমি বিষয়টি খতিয়ে দেখছি।”

ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রতন চৌধুরী বলেন, “ওটা ভোটারদের দেখিয়ে দেওয়ার জন্য ভুল করে সুমন নিয়ে আসেন। আমি বিষয়টি জানতে পেরে সঙ্গে সঙ্গে তা ফেরত দিয়ে আসি।”

নির্মলেন্দু দে বলেন, “এটা আমি ভোটারদের দেখিয়ে দেওয়ার জন্য এনেছিলাম। এটা নিয়ে লেখালেখির কী দরকার।”

রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা জাহাঙ্গীর হোসাইন বলেন, “ব্যালট ইউনিট বাইরে নিয়ে যাওয়ার সুযোগ নেই। এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।”

Link copied!