• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

টুঙ্গিপাড়া আসছেন প্রধানমন্ত্রী, চলছে মঞ্চ তৈরির প্রস্তুতি


গোপালগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৫, ২০২৩, ০৯:৫৩ পিএম
টুঙ্গিপাড়া আসছেন প্রধানমন্ত্রী, চলছে মঞ্চ তৈরির প্রস্তুতি

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে শুক্রবার (১৭ মার্চ) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় শিশু সমাবেশে বক্তব্য রাখবেন আওয়ামী লীগ সভানেত্রী ও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ উপলক্ষ্যে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধি কমপ্লেক্সের সামনে চলছে শিশু সমাবেশের মঞ্চ ও প্যান্ডেল তৈরির জোর প্রস্তুতি।

ইতোমধ্যে মঞ্চ ও প্যান্ডেল তৈরির ৬০ শতাংশ কাজ শেষ হয়েছে। আয়োজক কমিটি বলেছে নির্ধারিত সময়ের আগেই শেষ হবে সকল প্রস্তুতি।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, শুক্রবার বঙ্গবন্ধুর ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে একদিনের রাষ্ট্রীয় সফরে টুঙ্গিপাড়ায় আসবেন প্রধানমন্ত্রী। সকালে টুঙ্গিপাড়া পৌঁছে প্রথম বঙ্গবন্ধুর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করবেন। পরে তিনি বঙ্গবন্ধু ও তার পরিবারের শহীদ সদস্যদের রুহের মাগফেরাত কামনা করে ফাতেহা পাঠ ও বিশেষ মোনাজাতে অংশ নেবেন।

এসময় প্রধানমন্ত্রী সঙ্গে রাষ্ট্রপতি আবদুল হামিদ ও সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরীর উপস্থিত থাকার কথা রয়েছে। শ্রদ্ধা নিবেদন শেষে প্রধানমন্ত্রী যোগ দেবেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয় এবং গোপালগঞ্জ জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত শিশু সমাবেশে। সেখানে তিনি প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখবেন। পরে বক্তব্য শেষে বিভিন্ন স্কুলের শিশু শিক্ষার্থীদের সঙ্গে নিয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী ও শিশু দিবস উদযাপন করবেন। ওইদিন বিকালে তিনি টুঙ্গিপাড়া থেকে ঢাকার উদ্দেশে রওনা হবেন।

প্রধানমন্ত্রীর এ সফরকে ঘিরে সমাধি সৌধ কমপ্লেক্সে বুধবার (১৫ মার্চ) থেকে শুক্রবার পর্যন্ত বঙ্গবন্ধুর সমাধিসৌধ কমপ্লেক্স দর্শনার্থীদের জন্য প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে জেলা প্রশাসন। একই সঙ্গে চলছে সমাধি সৌধ কমপ্লেক্সের ধোয়া-মুছা, পরিষ্কার-পরিচ্ছন্নতা ও শোভাবর্ধনের কাজ।

প্রধানমন্ত্রীর এ শিশু সমাবেশকে ঘিরে জেলা পুলিশের পক্ষ থেকে নেওয়া হচ্ছে নিশ্ছিদ্র নিরাপত্তা ব্যবস্থা। জেলাজুড়ে  তিন স্তরের নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে। পোশাকে ও সাদা পোশাকে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য নিয়োজিত থাকবেন বলে জানিয়েছে জেলা পুলিশের একাধিক সূত্র।

প্রধানমন্ত্রীর এ সফর ঘিরে স্থানীয় নেতাকর্মীদের মাঝে উৎসাহ, উদ্দীপনা বিরাজ করছে। প্রধানমন্ত্রীকে শুভেচ্ছা জানাতে বিভিন্ন সড়কে চলছে তোরণ নির্মাণের কাজ।

টুঙ্গিপাড়া পৌরসভার মেয়র শেখ তোজাম্মেল হক টুটুল বলেন, “প্রধানমন্ত্রীর সফরকে ঘিরে পৌরসভার পক্ষ থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। পৌরসভার বিভিন্ন সড়ক সংস্কার ও ধোঁয়া-মোছার কাজ চলছে। আমরা আশাবাদী প্রধানমন্ত্রী এ সফর সুন্দর ও সফল হবে।”

টুঙ্গিপাড়া উপজেলা আওয়ামী লীগের সভাপতি আবুল বাশার খায়ের বলেন, “১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্যে প্রধানমন্ত্রী টুঙ্গিপাড়া আসবেন এবং সেখানে তিনি শিশু সমাবেশে বক্তব্য রাখবেন। প্রধানমন্ত্রীর এ সফরকে ঘিরে আমরা নেতাকর্মীরা খুবই আনন্দিত। প্রধানমন্ত্রীর সফর সফল করতে আমরা নেতাকর্মীরা প্রস্তুত।”

Link copied!