• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

আ.লীগ অর্থনীতিকে পঙ্গু করে দিয়েছে: ফখরুল


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১০, ২০২৩, ০২:১৪ পিএম
আ.লীগ অর্থনীতিকে পঙ্গু করে দিয়েছে: ফখরুল

আওয়ামী লীগ নিজেদের স্বার্থে অর্থনীতিকে ধ্বংস করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (১০ মার্চ) সকালে সিলেট মহানগর বিএনপির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল বলেন, “আওয়ামী লীগ নিজেদের স্বার্থে দেশের অর্থনীতিকে ধ্বংস করে ফেলেছে, সংবাদপত্রের স্বাধীনতা ধ্বংস করেছে, শিক্ষাব্যবস্থা ধ্বংস করে ফেলেছে। আওয়ামী লীগ সরকারের অপকীর্তি বলে শেষ করা যাবে না। তাদের একটাও ভালো কাজ নেই, তারা এই দেশের সমাজকে পুরোপুরি বিভক্ত করে ফেলেছে এবং একটা দূষিত সমাজে পরিণত করেছে।”

ফখরুল বলেন, “১৯৭২ সালে এদেশের মানুষ যে সংবিধান রচনা করেছিলেন, সেটাকে বারবার কাটাছেঁড়া করে অকার্যকর একটা সংবিধানে পরিণত করেছে সরকার। তারা যখনই সুযোগ পেয়েছে সংবিধানকে ধ্বংস করেছে।”

মির্জা ফখরুল আরও বলেন, “১৯৭৫ সালে আওয়ামী লীগ গণতান্ত্রিক রাষ্ট্রব্যবস্থাকে ধ্বংস করে বাকশাল প্রতিষ্ঠা করেছিল। তারা রাজনৈতিক দল ও পত্র-পত্রিকা নিষিদ্ধ করেছিল। যখনই তারা সুযোগ পেয়েছে ক্ষমতায় আসার, তখনই তারা সংবিধানকে ধ্বংস করেছে, সংবাদপত্রের স্বাধীনতায় হস্তক্ষেপ করেছে, সংবাদপত্র নিষিদ্ধ করেছে।”

বিএনপির এই নেতা আরও বলেন, “এই সরকার দেশের অর্থনীতিকে ধ্বংস করে ফেলেছে। অর্থনীতিকে তারা এমনভাবে ধ্বংস করেছে যে এটাকে টেনে তোলা অত্যন্ত কঠিন। শুধু নিজেদের স্বার্থে, দুর্নীতির স্বার্থে আজ তারা দেশের অর্থনীতিকে পঙ্গু করে দিয়েছে।”

দলের নেতাকর্মীদের উদ্দেশে ফখরুল বলেন, “যে সরকার আমাদের সমস্ত অর্জন কেড়ে নিয়েছে, তাদের যেকোনো উপায়ে পরাজিত করতে হবে। তাদেরকে বিতাড়িত করতে হবে। দেশে পরিবর্তন নিয়ে আসতে হবে।”

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম এ জাহিদ, চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির, এনামুল হক চৌধুরী, সিসিক মেয়র ও বিএনপির কেন্দ্রীয় সদস্য আরিফুল হক চৌধুরীসহ অন্যান্য নেতৃবৃন্দ।

সম্মেলনের দ্বিতীয় অধিবেশনে সিলেট মহানগরের ২৭টি ওয়ার্ডের ১ হাজার ৯১৭ জন কাউন্সিলর সরাসরি ভোটের মাধ্যমে মহানগর বিএনপির নেতৃত্ব নির্বাচন করবেন। 

Link copied!