• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

বিএনপির সভায় হাতাহাতি-চেয়ার ভাঙচুর


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৩, ২০২৩, ১০:৩৯ এএম
বিএনপির সভায় হাতাহাতি-চেয়ার ভাঙচুর

ফরিদপুরে তিনটি উপজেলার স্থগিত কমিটির সদস্যদের নিয়ে সভা করায় এবং জেলা বিএনপির গুরুত্বপূর্ণ কয়েকজন সদস্যকে আমন্ত্রণ না জানানোয় জেলা বিএনপির একাংশের প্রতিবাদে সভায় হট্টগোলের ঘটনা ঘটে। এ সময় হাতাহাতি ও চেয়ারসহ আসবাব ভাঙচুর করা হয়। ফলে একপর্যায়ে সভাটি পণ্ড হয়ে যায়।

বুধবার (২২ ফেব্রুয়ারি) বিকেল ৫টায় ফরিদপুর শহরের কাঠপট্টি এলাকায় দলীয় কার্যালয়ে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও দলীয় নেতাকর্মীদের সূত্রে জানা যায়, ২৫ ফেব্রুয়ারি বিএনপির কেন্দ্রীয় কর্মসূচি (পদযাত্রার) সফল করতে প্রস্তুতি সভার আয়োজন করা হয়। এ সময় ফরিদপুর জেলা বিএনপির আহ্বায়ক ও সদস্যসচিব সংগঠনের যুগ্ম আহ্বায়কদের পাশ কাটিয়ে এবং দলীয় প্রধান তারেক রহমানের সিদ্ধান্তে স্থগিত হওয়া ৫টি ইউনিটের নেতাদের আমন্ত্রণ জানানো হয়। বিষয়টি নিয়ে নেতাকর্মীদের মধ্যে কথা-কাটাকাটির একপর্যায়ে চেয়ার, টেবিল ভাঙচুর চালানো হয়। পরে সভাটি পণ্ড হয়ে যায়।

ফরিদপুর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সৈয়দ জুলফিকার হোসেন জুয়েল বলেন, “দলের কেন্দ্রীয় কর্মসূচি আমরা সবাই মিলে করতে চাই। কিন্তু দলের গুরুত্বপূর্ণ নেতাদের বাদ দিয়ে সভা আহ্বান এটা কাম্য নয়। এমনকি দলীয় ভারপ্রাপ্ত চেয়ারম্যানের নির্দেশে যে ৫টি কমিটি স্থগিত হয়, তাদের এই সভায় উপস্থিত করা হয়।”

এদিকে জেলা বিএনপির আহ্বায়ক সৈয়দ মোদাররেছ আলী ইছা ও সদস্যসচিব এ কে কিবরিয়া স্বপন দাবি করেন সভাটি পণ্ড হয়নি। ভাঙচুর ও হাতাহাতির বিষয়টি অস্বীকার করে তারা বলেন, কেউ কেউ উত্তেজনা সৃষ্টি করতে চেয়েছেন।

Link copied!