• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

পানির সমস্যা নিরসনের দাবিতে কর্মবিরতিতে ইন্টার্ন চিকিৎসকরা


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৮, ২০২২, ০৫:১৮ পিএম
পানির সমস্যা নিরসনের দাবিতে কর্মবিরতিতে ইন্টার্ন চিকিৎসকরা

পাবনা জেনারেল হাসপাতালের আবাসিক ভবনে পানির সমস্যা নিরসনের দাবিতে কর্মবিরতি পালন করছেন ইন্টার্ন চিকিৎসকরা। বুধবার (১৭ আগস্ট) রাত থেকে তারা কর্মবিরতি পালন শুরু করেন।

পাবনা মেডিকেল কলেজ হাসপাতাল ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি স্বপ্নীল হোসেন অভিযোগ করে বলেন, কয়েক দিন ধরে তাদের আবাসিক হোস্টেলে পানি সরবরাহে ব্যাঘাত ঘটছে। এতে করে তাদের গোসল, খাওয়া, টয়লেটসহ বিভিন্ন কাজে সমস্যায় পড়তে হচ্ছে। বিষয়টি হাসপাতালের সহকারী পরিচালককে জানানো হলেও তিনি এ বিষয়ে কার্যকর উদ্যোগ গ্রহণ করেননি। তাই আবাসিক হোস্টেলে পানি সরবরাহ নিশ্চিত করার দাবিতে তারা কর্মবিরতি পালন শুরু করেছেন। পানির সংকট সমাধান হওয়ার পরই কর্মবিরতি তুলে নেবেন বলে জানিয়েছেন ইন্টার্ন চিকিৎসকরা।

এদিকে ইন্টার্ন চিকিৎসকদের কর্মবিরতির কারণে ব্যাহত হচ্ছে হাসপাতালে চিকিৎসাসেবা। হাসপাতালের কয়েকজন রোগী ও তাদের স্বজনদের সঙ্গে কথা হলে তারা বলেন, ওয়ার্ডে ডাক্তারদের আগের মতো দেখা যাচ্ছে না। নার্সরা তো সবকিছু বুঝবে না। তারা তো চিকিৎসা দেবে না। এতে সমস্যা হচ্ছে।

পাবনা জেনারেল হাসপাতাল সহকারী পরিচালক ডা. ওমর ফারুক মীর বলেন, হাসপাতালের আবাসিক ভবনে পানি সরবরাহের বড় পাম্পটি নষ্ট হয়ে গেছে। সাবমারসেবল পাম্প দিয়ে পানি সরবরাহ করার চেষ্টা করা হচ্ছে। ইতিমধ্যে কাজও শুরু হয়েছে। কিন্তু লোডশেডিংয়ের কারণে কাজ শেষ হতে সমস্যা হচ্ছে। দ্রুতই সমস্যার সমাধান হবে বলে আশা করেন তিনি। তবে কত দিনের মধ্যে কাজ শেষ হবে, তা নিশ্চিত করে বলতে পারেননি তিনি।

সহকারী পরিচালক আরও বলেন, হাসপাতালের অন্যান্য চিকিৎসক দিয়ে চিকিৎসাসেবা দেওয়া হচ্ছে। এতে রোগীদের সেবা দেওয়া নিয়ে কোনো সমস্যা হচ্ছে না।

Link copied!