• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
ছাত্রলীগের ওপর লাঠিপেটা

সুষ্ঠু ব্যবস্থা নেওয়ার আশ্বাস ডিআইজির


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২২, ০৮:০৩ পিএম
সুষ্ঠু ব্যবস্থা নেওয়ার আশ্বাস ডিআইজির

শোক দিবসে বরগুনা জেলা ছাত্রলীগের নেতা-কর্মীদের পুলিশের লাঠিপেটার ঘটনায় বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার (এএসপি) মহরম আলীকে চট্টগ্রাম রেঞ্জে বদলি করা হয়েছে।

বুধবার (১৭ আগস্ট) বিকালে বরগুনার সার্কিট হাউস মিলনায়তনে গণমাধ্যম কর্মীদের সম্মেলনে এ তথ্য জানান বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান।

এর আগে, মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীকে প্রত্যাহার করে প্রথমে বরিশাল রেঞ্চে এবং পরে চট্টগ্রাম রেঞ্জে সংযুক্ত করা হয়।

বরিশাল রেঞ্জের ডিআইজি এস এম আক্তারুজ্জামান গণমাধ্যম কর্মীদের বলেন, “অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীকে চট্রগ্রামে বদলি ছাড়াও এ ঘটনায় পুলিশের ৫ সদস্যকে ভোলা ও পিরোজপুর জেলা পুলিশে সংযুক্ত করা হয়েছে।”

তিনি আরও বলেন, “তদন্ত রিপোর্টের পর আসল ব্যবস্থা নেওয়া হবে। যে ঘটনা ঘটেছে তার একদম সুষ্ঠু বিচার এবং সুষ্ঠু প্রক্রিয়ায় ব্যবস্থা নেওয়া হবে।”

সংবাদ সম্মেলনে বরগুনা জেলা আওয়ামী লীগের সভাপতি ও বরগুনা-১ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, বরগুনা-২ আসনের সংসদ সদস্য শওকত হাসানুর রহমান রিমন, বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমান, পুলিশ সুপার জাহাঙ্গীর মল্লিক উপস্থিত ছিলেন।

এর আগে, সোমবার (১৫ আগস্ট) জাতীয় শোক দিবস উপলক্ষে বরগুনা শিল্পকলা একাডেমিতে আয়োজিত আলোচনা সভায় ছাত্রলীগের পদবঞ্চিত ও পদপ্রাপ্তদের সমর্থকদের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীদের ইটের আঘাতে পুলিশের গাড়ির গ্লাস ভেঙে যায়।

ঘটনাস্থলে উপস্থিত বরগুনা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু ভেঙে যাওয়া গ্লাসের ক্ষতিপূরণ ও অপরাধীর বিচারের কথা জানান। তবে তার উপস্থিতিতেই পুলিশ ছাত্রলীগের নেতাকর্মীদের লাঠিচার্জ করে।

Link copied!