• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫

বরগুনার ৫ পুলিশ সদস্য প্রত্যাহার


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৭, ২০২২, ১০:৫৬ এএম
বরগুনার ৫ পুলিশ সদস্য প্রত্যাহার

বরগুনায় শোক দিবসে জেলা ছাত্রলীগের নেতা-কর্মীদের পুলিশের লাঠিপেটার ঘটনায় জেলা পুলিশের কর্মকর্তাসহ পাঁচজনকে প্রত্যাহার করা হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) রাত ১০টার দিকে জেলা পুলিশের এক কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে এ তথ্য নিশ্চিত করেন।

ওই পুলিশ কর্মকর্তা জানান, বরগুনা সদর থানার এএসআই সাগর, পুলিশ লাইনসের কনস্টেবল রাফিউল ও ডিবি পুলিশের কনস্টেবল কে এম সানি এই তিনজনকে প্রত্যাহার করে ভোলা জেলা পুলিশে সংযুক্ত করা হয়েছে। এছাড়া ডিবি পুলিশের এএসআই ইসমাইল ও ডিবি পুলিশের কনস্টেবল রুহুল আমিনকে প্রত্যাহার করে পিরোজপুর জেলা পুলিশে সংযুক্ত করা হয়েছে।

এ বিষয়ে মন্তব্য করতে রাজি হননি বরগুনার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মেহেদী হাছান। অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) এস এম তারেক রহমানের মোবাইল ফোনে কল করলে তিনি রিসিভ করেননি।

এর আগে মঙ্গলবার দুপুরে অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীকে প্রত্যাহার করে প্রথমে বরিশাল এবং পরে চট্টগ্রাম রেঞ্জে সংযুক্ত করা হয়।

সোমবার জাতীয় শোক দিবসে বরগুনা শিল্পকলা একাডেমিতে আয়োজিত আলোচনা সভায় ছাত্রলীগের পদবঞ্চিত ও পদপ্রাপ্তদের সমর্থকদের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এ সময় ছাত্রলীগের নেতা-কর্মীদের ইটের আঘাতে পুলিশের গাড়ির গ্লাস ভেঙে যায়।

ঘটনাস্থলে উপস্থিত বরগুনা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু ভেঙে যাওয়া গ্লাসের ক্ষতিপূরণ ও অপরাধীর বিচারের কথা জানান। তবে তার উপস্থিতিতেই পুলিশ ছাত্রলীগের নেতা-কর্মীদের লাঠিচার্জ করে।
 

Link copied!