• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

বরগুনার ঘটনায় ছাত্রলীগের তদন্ত কমিটি গঠন


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৬, ২০২২, ০৭:০৬ পিএম
বরগুনার ঘটনায় ছাত্রলীগের তদন্ত কমিটি গঠন

বরগুনায় জাতীয় শোক দিবসে পুলিশের লাঠিপেটার ঘটনা তদন্তে কমিটি গঠন করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ। ছাত্রলীগের দুই পক্ষের দ্বন্দ্ব ও এর জেরে তাদের ওপর চালানো হামলার ঘটনায় কমিটি গঠন করে সংগঠনটি।

মঙ্গলবার (১৬ আগস্ট) ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় ও সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কমিটি গঠনের কথা জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের এক সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, গতকাল (সোমবার) বরগুনা জেলা শিল্পকলা একাডেমিতে অনাকাঙ্ক্ষিত সংঘর্ষ ও হামলার ঘটনা তদন্তের স্বার্থে দুই সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হলো। কমিটির সদস্যরা হলেন বেলাল হোসেন বিদ্যুৎ ও আব্দুর রশিদ রাফি। এই কমিটিকে আগামী তিন কার্যদিবসের মধ্যে সুপারিশসহ তদন্ত প্রতিবেদন কেন্দ্ৰীয় দপ্তর সেলে জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

সোমবার জাতীয় শোক দিবসে জেলা শিল্পকলা একাডেমিতে আয়োজিত আলোচনা সভায় ছাত্রলীগের পদবঞ্চিত ও পদপ্রাপ্ত সমর্থকদের মধ্যে ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এ সময় ছাত্রলীগের নেতাকর্মীদের ইটের আঘাতে পুলিশের গাড়ির গ্লাস ভেঙে যায়।

ঘটনাস্থলে উপস্থিত বরগুনা-১ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাড. ধীরেন্দ্র দেবনাথ শম্ভু ভেঙে যাওয়া গ্লাসের ক্ষতিপূরণ ও অপরাধীর বিচারের কথা জানান। তবে তার উপস্থিতিতেই ছাত্রলীগ নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করে পুলিশ।

এঘটনার জেরে মঙ্গলবার অতিরিক্ত পুলিশ সুপার মহরম আলীকে প্রত্যাহার করা হয়েছে। তাকে বরিশাল ডিআইজি কার্যালয়ে নিযুক্ত করা হয়েছে।
 

Link copied!