• ঢাকা
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল, ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১, ৬ শাওয়াল ১৪৪৫

মেট্রোরেলের দশম চালান মোংলা বন্দরে


মোংলা (বাগেরহাট) প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৭, ২০২২, ০৯:২১ এএম
মেট্রোরেলের দশম চালান মোংলা বন্দরে

জাপানের কোবে বন্দর থেকে মেট্রোরেলের দশম চালান নিয়ে মোংলা বন্দরের ৭ নম্বর জেটিতে ভিড়েছে।

বুধবার (৬ জুলাই) সন্ধ্যার পর পর বিদেশি জাহাজ এমভি এসপিএম ব্যাংকক মোংলা বন্দরে এসে ভিড়ে। সন্ধ্যার পর রাতে জাহাজ থেকে শুধু মেশিনারি প্যাকেজ পণ্য নামানো হবে, আর কোচ ও ইঞ্জিন বৃহস্পতিবার (৭ জুলাই) ভোর ৬টা থেকে নামানো হবে বলে জানিয়েছে জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট।

বিদেশি জাহাজটির স্থানীয় শিপিং এজেন্ট এনশিয়েন্ট স্টিম শিপ কোম্পানির ব্যবস্থাপক মো. ওয়াহিদুজ্জামান জানান, বিভিন্ন ধরনের মেশিনারি পণ্যের ৪৮টি প্যাকেজ নিয়ে জাপানের কোবে বন্দর থেকে ছয়টি কোচ ও দুটি ইঞ্জিন নিয়ে ৩ জুন জাহাজটি ছেড়ে এসে আজ সন্ধ্যায় মোংলা বন্দরে ভিড়েছে। বন্দরের ৭ নম্বর জেটিতে অবস্থান নেওয়া এ জাহাজ হতে সন্ধ্যার পর থেকে রাতভর শুধু মেশিনারি পণ্যের প্যাকেজ নামানো হয়। বৃহস্পতিবার ভোর ৬টা থেকে গুরুত্বপূর্ণ ভারি ও মূল্যবান কোচ ও ইঞ্জিন নামানো হয়েছে।

খালাস শেষে নদীপথে এসব কোচ, ইঞ্জিন ও মেশিনারি মালামাল মেট্রোরেলের ঢাকার উত্তরার দিয়াবাড়ী ডিপোয় নেওয়া হবে বলে জানান তিনি।

ওয়াহিদুজ্জামান আরও জানান, এর আগে চালানে আসা কোচ ও ইঞ্জিন মোংলা বন্দর দিয়ে খালাসের পর তা ঢাকার উত্তরার দিয়াবাড়ী ডিপোয় পাঠানো হয়। ওই সব কোচ সংযোজনের পর পরীক্ষামূলকভাবে ঢাকায় মেট্রোরেলের কার্যক্রম চলমান রয়েছে। এ পর্যন্ত মোংলা বন্দর দিয়ে মেট্রোরেলের ৬২টি কোচ ও ৩০টি ইঞ্জিন এসেছে।

Link copied!