• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫

আতশবাজির কারখানায় বিস্ফোরণে দুই নারী নিহত


ময়মনসিংহ প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২২, ০৩:২৯ পিএম
আতশবাজির কারখানায় বিস্ফোরণে দুই নারী নিহত

ময়মনসিংহে আতশবাজি তৈরির সময় বিস্ফোরণে দুই নারী নিহত হয়েছেন। বুধবার (২০ এপ্রিল) সকাল ৬টার দিকে নান্দাইল উপজেলার চন্ডীপাশা ইউনিয়নের দক্ষিণ বাঁশহাটি গ্রামে এ ঘটনা ঘটে।

নিহত দুই নারী হলেন পাশের বারই গ্রামের আবুল হোসেনের স্ত্রী নাছিমা আক্তার (৩০) ও বাঁশহাটি গ্রামের আব্দুল গনির স্ত্রী মোসা. আফিলা বেগম (২৮)।

জানা যায়, দক্ষিণ বাঁশহাটি গ্রামের চান মিয়ার ছেলে মো. বোরহান উদ্দিন ১০ বছর ধরে আতশবাজির ব্যবসা করে আসছেন। তিনি আতশবাজি তৈরির কারখানাও স্থাপন করেন, গ্রামের ভেতরে হওয়ায় বিষয়টি নিয়ে কেউ কোনো কথা বলেননি। সেখানে প্রায় ৫০ জন শ্রমিক কাজ করেন। দেশে জঙ্গিবাদের ঘটনার পরপরই বোরহান গোপনে কারখানাটি চালিয়ে আসছিলেন। এ ব্যবসার সঙ্গে বোরহানের ভাই ফখর উদ্দিন, শাহাজাহান ও হেলিমও জড়িত। বুধবার ভোর থেকে ঝোড়ো হাওয়া ও বৃষ্টি হচ্ছিল। ওই সময় বিকট শব্দে বোরহানের কারখানার ওপরের টিন উড়ে যায় এবং দেয়াল ধসে পড়ে। বিস্ফোরণটি এতটাই শক্তিশালী ছিল যে টিনের চাল ছাড়াও দেয়ালের ইট দুমড়েমুচড়ে যায়। সেই সঙ্গে ঘরের মেঝেতে বড় গর্ত হয়। এ সময় কারখানার ভেতরে থাকা নাছিমা ও আফিলার দেহের বিভিন্ন অংশ ছড়িয়ে-ছিটিয়ে পড়ে।

বিষয়টি নিশ্চিত করে নান্দাইল মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মিজানুর রহমান আকন্দ বলেন, দক্ষিণ বাঁশহাটি গ্রামের একটি ঘরে নিয়মিত আতশবাজি তৈরি করা হতো। বুধবার সকালে আতশবাজি তৈরির সময় হঠাৎ বিস্ফোরণে দুই নারীর মৃত্যু হয়।

Link copied!