• ঢাকা
  • মঙ্গলবার, ২৩ এপ্রিল, ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫

বান্দরবানে ৫ জনকে কুপিয়ে হত্যা : গ্রেপ্তার ২২


বান্দরবান প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ২৬, ২০২২, ০৮:৪৪ এএম
বান্দরবানে ৫ জনকে কুপিয়ে হত্যা : গ্রেপ্তার ২২
ছবি: সংগৃহীত

বান্দরবানের রুমা উপজেলার গ্যালেংগা ইউ‌নিয়নের আবু পাড়ায় একই পরিবারের পাঁচজনকে কু‌পিয়ে হত্যার ঘটনায় জড়িত ২২ জনকে গ্রেপ্তার করেছে পু‌লিশ।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সন্ধ্যায় তাদের গ্রেপ্তার করে রুমা থানার পুলিশ।

তারা হলেন রুইতু ম্রো (৫০), ইংচং ম্রো (২৬), মাংজং ম্রো (২৮), ক্রংপং ম্রো (৩৮), পা‌সিং ম্রো (২২), ক্রংতন ম্রো (৩৫), ক্রাতপং সিংচাং ম্রো (৩৯), রিংয়ং ম্রো (৩৫), ইজাং ম্রো (২৭), থনলক ম্রো (৩৫), পা‌লে ম্রো (২৫), ক্লাংসাই ম্রো (২০), মেন‌প্রে ম্রো (২০), খং‌প্রে ম্রো, কাইং প্রে ম্রো (১৮), মেনরাও ম্রো (২২), মেনয়া ম্রো (২৬), খনতন ম্রো (৪১), মেনয়ং ম্রো (২৪), চাংরাও ম্রো (৩১), থংওয়াই ম্রো (২৪) ও মেনপং ম্রো (৩৭)।

গ্রেপ্তাররা সবাই রুমার গ্যালেংগা ইউ‌নিয়‌নের পান্তলা মৌজার আবু পাড়ার বা‌সিন্দা বলে জানা গেছে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, জুম চাষের জন্য জঙ্গল কাটা নিয়ে পাড়াবাসীদের সঙ্গে ওই পরিবারের বিরোধ চলে আসছিল। দুই গ্রুপের বাগবিতণ্ডার জেরে দেশীয় অস্ত্র নিয়ে পাড়া প্রধান লংরুই ম্রোসহ পরিবারের ওপর হামলা চালায় পাড়াবাসীরা। এতে ঘটনাস্থলে লংরুই ম্রো ও তার বড় ছেলে রুংথুই ম্রো মারা যান। বাকিরা হাসপাতালে নেওয়ার পথে মারা যান।

এ বিষ‌য়ে রুমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ও‌সি, তদন্ত) কাজী রা‌কিব উ‌দ্দিন লাশ উদ্ধার ও আটকের বিষয়‌টি নি‌শ্চিত করেন।

কাজী রা‌কিব উ‌দ্দিন বলেন, ‍“এ হত্যার ঘটনায় ২২ জনকে গ্রেপ্তার করা হয়ে‌ছে। সবাই এ হত্যার দায় স্বীকার ক‌রেছে। তা‌দের বি‌রুদ্ধে মামলা প্রক্রিয়াধীন।”

এর আগে বৃহস্পতিবার (২৪ ফেব্রুয়ারি) রাত সাড়ে ১০টার দিকে উপজেলার গালেঙ্গ্যা ইউনিয়নের আবু পাড়ায় সামাজিক বৈঠকে কথা-কাটাকাটির জেরে পাঁচজনকে কুপিয়ে হত্যা করা হয়।

নিহতরা হলেন আবু পাড়ার প্রধান লংরুই ম্রো (৬৫), তার ছেলে রুংথুই ম্রো (৪২), লেংরুং ম্রো (৩৮), মেনওয়াই ম্রো (২৯) ও রিংরাও ম্রো (২৬)। নিহতরা সবাই একই পরিবারের সদস্য।

Link copied!