• ঢাকা
  • শনিবার, ২০ এপ্রিল, ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড


সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৫, ২০২৩, ০৫:০৪ পিএম
স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

সাতক্ষীরায় যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যার দায়ে রবিউল ইসলাম (২৮) নামের এক ব্যক্তিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (৫ ফেব্রুয়ারি) দুপুর সাড়ে ১২টায় জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক এমজি আযম এই রায় ঘোষণা করেন। এ সময় আসামি রবিউল ইসলাম আদালতে উপস্থিত ছিলেন।

সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিশেষ পিপি জহুরুল হায়দার বাবু বলেন, “যৌতুকের দাবিতে ২০১৪ সালের ৬ জুন সাতক্ষীরার মেহেদিবাগের রবিউল ইসলাম তার স্ত্রীকে হত্যা করেন। পরদিন নিহতের বাবা শহীদুল ইসলাম সাতক্ষীরা সদর থানায় জামাতা রবিউল ইসলাম, তার বাবা বিলাল গাজী, মা রোকেয়া বেগম, ভাই হাসান ও বোন আসমা খাতুনের নাম উল্লেখ করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা করেন। এ মামলায় আসামি রবিউল ইসলাম ২০১৪ সালের ৮ জুন জ্যেষ্ঠ বিচারিক হাকিম শিমুল কুমার বিশ্বাসের কাছে যৌতুকের দাবিতে স্ত্রীকে হত্যার দায় স্বীকার করে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। মামলার তদন্তকারী কর্মকর্তা সদর থানার উপপরিদর্শক তানভির হোসেন ওই বছরের ১৭ নভেম্বর আদালতে এজাহারভুক্ত ৫ জনের নামে অভিযোগপত্র দাখিল করেন।

মামলার নথি ও ১৩ জন সাক্ষীর জবানবন্দি পর্যালোচনা শেষে আসামি রবিউল ইসলামের বিরুদ্ধে স্ত্রী রাবেয়াকে শ্বাসরোধ করে হত্যার বিষয়টি সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় বিচারক এমজি আযম তাকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকর করার আদেশ দেন। একই আদেশে বিচারক অপর চার আসামিকে বেকসুর খালাস দেন।”

এদিকে দণ্ডপ্রাপ্ত রবিউল ইসলামের ভাই হাসানুজ্জামান জানান, তার ভাইকে উদ্দেশ্যমূলকভাবে সাজা দেওয়া হয়েছে। তারা এই রায়ের বিপক্ষে উচ্চ আদালতে আপিল করবেন।

Link copied!