• ঢাকা
  • শুক্রবার, ১৯ এপ্রিল, ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫

স্বাক্ষর জালিয়াতি করে ভুয়া ছাত্রলীগ কমিটি


বেনাপোল (যশোর) প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৩, ২০২২, ০৮:৪৪ এএম
স্বাক্ষর জালিয়াতি করে ভুয়া ছাত্রলীগ কমিটি

নেতৃত্ব শূন্য থাকা যশোর জেলার আওতাধীন শার্শা উপজেলা ছাত্রলীগের একটি কমিটি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। যেটি জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস ও সাধারণ সম্পাদক তানজীব নওশাদ পল্লবের স্বাক্ষরে যশোর জেলা শাখার প্যাডে প্রকাশ করা হয়। পরে জেলা থেকে জানানো হয় ওই বিজ্ঞপ্তিটি ভুয়া।

তবে, এর আগেই সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়ে যায় প্রকাশিত ভুয়া বিজ্ঞপ্তিটি। অনেকে অভিনন্দন জানায় নব্য ভূয়া কমিটিকে।

শুক্রবার (২ ডিসেম্বর ) রাত ৮টার দিকে ফেসবুকে শার্শা উপজেলা শাখার এস এম মেহেদী হাসান অপুকে সভাপতি ও হাসিবুল হাসান শান্তকে সাধারণ সম্পাদক এবং সহ-সভাপতি পদে তৌহিদুল ইসলাম তৌহিদ ও সোহেল রানা, যুগ্ন সাধারণ সম্পাদক রাতুল রায়হান জিতু, সাংগঠনিক সম্পাদক হাদিউজ্জামান, প্রচার সম্পাদক ইমরান হোসেন শুভ ও ফেরদাউস হাসান স্বাধীনকে দপ্তর সম্পাদক করে ভুয়া বিজ্ঞপ্তিটি প্রকাশ করা হয়। তবে কে বা কারা জেলা ছাত্রলীগের প্যাড এবং সভাপতি-সম্পাদকের স্বাক্ষর নকল করে এমন ভুয়া বিজ্ঞপ্তি ছড়িয়েছে বিষয়টি জানেন না কেউই।

এদিকে এ নিয়ে বিব্রতকর পরিস্থিতিতে পড়েছেন উপজেলা ছাত্রলীগের তৃণমূলের নেতা-কর্মীরা। বিজ্ঞপ্তিতে উল্লেখ থাকা ছাত্রলীগের সভাপতি-সম্পাদকসহ ছয়জনের বিরুদ্ধে প্রতিবাদ জানিয়ে তদন্তের মাধ্যমে জড়িতদের খোঁজে বের করে শাস্তির দাবি জানান নেতাকর্মীরা।

উপজেলা ছাত্রলীগের অসংখ্য নেতাকর্মীর পোষ্টে দেখা যায়, যারা ছাত্রলীগ নিয়ে গুজব সৃষ্টি করছে তারা কেউ ছাত্রলীগের কর্মী হতে পারে না। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার এখনই সময়।

সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া কমিটি প্রসঙ্গে জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস বলেন, “জেলা ছাত্রলীগ শার্শা উপজেলার কোনো কমিটি ঘোষণা করা হয়নি। সামাজিক যোগাযোগমাধ্যমে যে প্রেস রিলিজটি ছড়িয়ে পড়েছে তা অসৎ উদ্দেশ্যে কেউ প্রচার করেছে। যারা এ কাজের সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে আমরা সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করব।” 

Link copied!