• ঢাকা
  • শুক্রবার, ২৯ মার্চ, ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৯ রমজান ১৪৪৫

বগুড়া বিএনপির সভাপতি বাদশা, সম্পাদক হেনা


বগুড়া প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ৩, ২০২২, ১২:৩৮ পিএম
বগুড়া বিএনপির সভাপতি বাদশা, সম্পাদক হেনা

দীর্ঘ ১১ বছর পর বগুড়া জেলা বিএনপির দ্বিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে রেজাউল করিম বাদশা সভাপতি ও আলী আসগর তালুকদার হেনা সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। 

বুধবার (২ নভেম্বর) রাত ১২টায় শহীদ টিটু মিলনায়তনে জেলা বিএনপির কাউন্সিল শেষে ফলাফলের বিষয় নিশ্চিত করেন জেলা বিএনপির নির্বাচন পরিচালনা মিডিয়া উপকমিটির সদস্য কালাম আজাদ।

রেজাউল করিম বাদশা ১ হাজার ১৫৩ ভোট পেয়েছেন সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাইফুল ইসলাম পেয়েছেন ৯১৩ ভোট।

সাধারণ সম্পাদক পদে আলী আজগর তালুকদার হেনা ১ হাজার ৯৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী এম আর ইসলাম স্বাধীন পেয়েছেন ১ হাজার ৬৬ ভোট।

সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়াও সাংগঠনিক সম্পাদকের তিনটি পদে সাবেক ছাত্রদল নেতা সহিদ উন নবী সালাম, কে এম খায়রুল বাশার ও গাবতলী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জাহিদুল ইসলাম হেলাল নির্বাচিত হয়েছেন।

এর আগে বুধবার দুপুরে সম্মেলনের প্রথম অধিবেশন শেষে ভোট গ্রহণ শুরু হয়। দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। 

জেলার ১২ উপজেলা ও ১২টি পৌরসভার মধ্যে ২২টি ইউনিটের (ধুনট উপজেলা ও পৌর কমিটি গঠন করা হয়নি) ২ হাজার ২২২ জন কাউন্সিলর এই সম্মেলনের ভোটার ছিলেন। তাদের মধ্যে ২ হাজার ১৫৬ জন ভোট প্রদান করেন।

Link copied!