• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

পাখি শিকারের অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে


হবিগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ২৪, ২০২২, ১০:০৪ পিএম
পাখি শিকারের অভিযোগ ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে

হবিগঞ্জের বানিয়াচংয়ে ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান হায়দারুজ্জামান খান ধন মিয়ার বিরুদ্ধে বন্দুক দিয়ে পাখি শিকারের অভিযোগে থানায় জিডি করেছে বন বিভাগ। বৃহস্পতিবার (২৪ নভেম্বর) বানিয়াচং থানায় বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের রেঞ্জ বন কর্মকর্তা (আ.) তোফায়েল আহমেদ চৌধুরী অভিযোগ করেন।

তোফায়েল আহমেদ চৌধুরী জানান, বন্দুক দিয়ে পাখি শিকার ও পাচারজনিত কারণে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য থানায় অভিযোগ করা হয়েছে। স্থানীয় একটি পত্রিকায় বানিয়াচংয়ের উত্তর-পশ্চিম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হায়দারুজ্জামান খান ধন মিয়া বন্দুক দিয়ে পাখি শিকারের ছবি ও খবর প্রকাশিত হয়। যা থেকে জানা যায় তিনি স্থানীয় লক্ষ্মীবাউড় ও এর আশপাশের এলাকায় বন্দুক নিয়ে পাখি শিকারে লিপ্ত। স্থানীয় জনসাধারণ বাধা দিলেও তিনি কোনো প্রকার কর্ণপাত না করে বিভিন্ন সময়ে পাখি শিকার করছেন। 

তোফায়েল আহমেদ চৌধুরী আরও জানান, ঘটনাস্থলে গিয়ে এর সত্যতা পাওয়া যায়। ইউপি হায়দারুজ্জামান খান ধন মিয়াসহ নাম না জানা আরও কয়েকজন পাখি শিকার ও পাচার কাজে জড়িত আছেন বলে স্থানীয়ভাবে জানা যায়। স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায় তিনি একজন নিয়মিত পাখি শিকারী। এলাকার প্রভাবশালী ব্যক্তি হওয়ার কারো বাধা না মেনে তিনি প্রতিনিয়ত পাখি শিকার করছেন।

বানিয়াচং থানার  ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় চন্দ্র দেব অভিযোগের সত্যতা নিশ্চিত করে বলেন, বন বিভাগের পক্ষ থেকে জিডি করা হয়েছে। তদন্ত করে আদালতে প্রতিবেদন দেওয়া হবে।

বন্দুক দিয়ে পাখি শিকারের অভিযোগ অস্বীকার করেছেন ইউপি চেয়ারম্যান হায়দারুজ্জামান খান ধন মিয়া। তিনি বলেন, বন্দুক দিয়ে পাখি শিকারের যে ছবিটি ছড়ানো হয়েছে সেটি আমার না। অস্পষ্ট একটি ছবি দিয়ে আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে আমার বিরোধীপক্ষ।

 

 

Link copied!