• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল, ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

আ. লীগ থেকে অর্ধশত নেতাকর্মী বিএনপিতে যোগদান


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ১৮, ২০২২, ০৫:৫৫ পিএম
আ. লীগ থেকে অর্ধশত নেতাকর্মী বিএনপিতে যোগদান

বরগুনার আমতলীতে উপজেলা আওয়ামী লীগের অর্ধশত নেতাকর্মী বিএনপিতে যোগদান করেছেন। আমতলী একে স্কুল সংলগ্ন উপজেলা বিএনপির অস্থায়ী কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে তারা দলের প্রাথমিক সদস্যপদ গ্রহণ করেন।

শুক্রবার (১৮ নভেম্বর) বিকালে সংবাদ প্রকাশকে এ তথ্য নিশ্চিত করেছেন বরগুরা জেলা বিএনপির আহ্বায়ক মাহবুবুল আলম ফারুক মোল্লা।

নেতাকর্মীদের সূত্রে জানা যায়, বৃহস্পতিবার (১৭ নভেম্বর) রাত ৮টায় চাওড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সফেজ উদ্দিন প্যাদা ও সাবেক ইউপি সদস্য আলতাফ হোসেনের নেতৃত্বে অর্ধশত নেতাকর্মী বিএনপিতে যোগদান করেন।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির আহ্বায়ক জালাল উদ্দিন ফকির, সদস্য সচিব তুহিন মৃধা, উপজেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক মকবুল হোসেন খান, ইলিয়াস খান, সদস্য এইচ. এম. দেলোয়ার, পৌর বিএনপির যুগ্ম আহ্বায়ক আমিনুল ইসলাম, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মেহেদী হাসান, চাওড়া ইউনিয়ন যুবদলের আহ্বায়ক মোমেন আকন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব মেহেদী হাসানসহ উপজেলা বিএনপির শতাধিক নেতাকর্মী।

চাওড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সফেজ উদ্দিন প্যাদা সংবাদ প্রকাশকে বলেন, “আমি বুঝে-শুনে স্বেচ্ছায় অর্ধশত নেতাকর্মী নিয়ে বিএনপিতে যোগ দিয়েছি। আমার ওপর কোনো চাপ ছিল না। আওয়ামী লীগের জন্য অনেক ত্যাগ করেছি কিন্তু মূল্যায়ন পাইনি। সাধারণ মানুষের অধিকার হরণসহ দুঃশাসন আর মুখ বুঝে সহ্য করতে না পেরে আমি আমার নেতাকর্মীদের নিয়ে বিএনপিতে যোগদান করেছি।”  

উপজেলা বিএনপির সদস্য সচিব তুহিন মৃধা সংবাদ প্রকাশকে বলেন, “মানুষ আজ আওয়ামী লীগের অপশাসনের বিরুদ্ধে সোচ্চার হচ্ছে। আর বেশি সময় নেই, দলে দলে বিএনপিতে যোগ দিবে মানুষ।”

উপজেলা বিএনপির সাবেক সভাপতি ও বর্তমান আহ্বায়ক জালাল উদ্দিন ফকির সংবাদ প্রকাশকে বলেন, “আজ যারা অপশাসনের বিরুদ্ধে কথা বলার জন্য, মানুষের অধিকার আদায়ের জন্য আওয়ামী লীগ থেকে বিএনপিতে যোগ দিয়েছেন তাদের সাধুবাদ জানাই। তাদের সুখে-দুঃখে সর্বদা পাশে থাকব বলে অঙ্গীকার করছি।”

এ বিষয়ে আমতলী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও আমতলী পৌরসভার মেয়র মতিয়ার রহমান সংবাদ প্রকাশকে বলেন, “যারা বঙ্গবন্ধুর আদর্শ মেনে আওয়ামী লীগ করেন, তারা কখনোই দল বদলাতে পারে না। মূলত এরা সুযোগসন্ধানী। কখনো এই দলে আবার কখনো ওই দলের সঙ্গে স্বার্থ হাসিল করাই তাদের কাজ।”

Link copied!