• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

আ. লীগের দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ৫


পাবনা প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৪, ২০২২, ০৯:৫৫ এএম
আ. লীগের দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধসহ আহত ৫

পাবনার ঈশ্বরদী উপজেলার পাকশীতে বালুর ব্যবসা নিয়ে দ্বন্দ্বে আওয়ামী লীগের দুই গ্রুপের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে একজন গুলিবিদ্ধসহ কমপক্ষে ৫ জন আহত হয়েছেন।

শনিবার (৩ ডিসেম্বর) বিকেলে উপজেলার পাকশী ব্রিজের অদূরে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়রা জানান, পাকশী এলাকায় বিআইডব্লিউটিএ পদ্মা নদী ড্রেজিং করে বালু নদীর পাড়ে রাখে। চার মাস আগে সেই বালু উন্মুক্ত টেন্ডার প্রক্রিয়ায় বিক্রি করা হয়। পাকশী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও প্রস্তাবিত ঈশ্বরদী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সাইফুজ্জামান পিন্টু সর্বোচ্চ দরদাতা হিসেবে ৭৬ লাখ ২৫ হাজার টাকায় সেই বালু কিনে নেন।

সেই টেন্ডারে অংশ নিয়েছিলেন প্রস্তাবিত উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জহুরুল মালিথা। তিনি বালু কিনতে না পারায় ও এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে সাইফুজ্জামানের সঙ্গে বিরোধ দেখা দেয়।

শনিবার বিকেলে ইউপি চেয়ারম্যানের লোকজন বালু তুলতে গেলে জহুরুল মালিথার লোকজন বাধা দিলে ধাওয়া পাল্টা ধাওয়া এবং সংঘর্ষ শুরু হয়।

এ সময় ইউপি চেয়ারম্যান সাইফুজ্জামানের সমর্থক পৌর সদরের আলোবাগ মহল্লার  মাসুম (৩০) গুলিবিদ্ধ হন। এছাড়া অন্তত ৪ জন আহত হন। এ সময় কয়েকটি মোটরসাইকেল ভাঙচুরের ঘটনা ঘটে। আহতদের প্রথমে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হওয়ায় গুলিবিদ্ধ মাসুমকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করেন চিকিৎসক। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ বিষয়ে পাকশী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও প্রস্তাবিত উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক সাইফুজ্জামান পিন্টু বলেন, “বিআইডব্লিউটিএ থেকে টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে ৭৫ লাখ টাকায় বালু কনি। এর পর থেকে অস্ত্রবাজি, চাঁদাবাজির শিকার হচ্ছি। শনিবারও এসে গোলাগুলি করে চাঁদা না দেওয়ায়।”

এদিকে জহুরুল মালিথা বলেন, “ওই বালুর বিষয়ে আমি কোনো টেন্ডারে অংশ নিইনি। এ আমি সঙ্গে জড়িত নই।”

ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার বলেন, “বালুর ব্যবসা নিয়ে একটা ঝামেলার কথা আমরা জেনেছি। কিন্তু কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনগত পদক্ষেপ নেওয়া হবে।”

Link copied!