• ঢাকা
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫

বৃহস্পতিবার ভোলায় বিএনপির হরতাল


ভোলা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৩, ২০২২, ০৫:৪৪ পিএম
বৃহস্পতিবার ভোলায় বিএনপির হরতাল

ভোলায় বৃহস্পতিবার (৪ আগস্ট) সকাল-সন্ধ্যা হরতালের ডাক দিয়েছে বিএনপি। পুলিশের সঙ্গে বিএনপির নেতা-কর্মীদের সংঘর্ষে আহত জেলা ছাত্রদল সভাপতি নুরে আলমের মৃত্যুর ঘটনায় বুধবার (৩ আগস্ট) এ কর্মসূচির ডাক দেয় দলটি।

কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে তেল, গ্যাসের মূল্যবৃদ্ধি ও লোডশেডিংয়ের প্রতিবাদে ভোলায় রোববার (৩১ জুলাই) বেলা ১১টার দিকে পুলিশের সঙ্গে বিএনপির সংঘর্ষের ঘটনা ঘটেছে। জেলা বিএনপি কার্যালয়ের সামনে কালিনাথ রায় বাজার এলাকায় সংঘর্ষের সূত্রপাত হয়, পরে তা সদর রোড পর্যন্ত ছড়িয়ে পড়ে। সংঘর্ষে বিএনপির কর্মীরা ইটপাটকেল ছোড়েন। বিপরীতে পুলিশ সদস্যদের টিয়ারশেল ও রাবার বুলেট ছুড়তে দেখা যায়। এতে আবদুল রহিম নামে স্বেচ্ছাসেবক দলের এক কর্মী নিহত এবং পুলিশের পাঁচ সদস্যসহ অর্ধশতাধিক নেতাকর্মী আহত হন।

গুলিবিদ্ধ দুজনকে বরিশালে পাঠানো হয়। তার মধ্যে ছিলেন ভোলা জেলা ছাত্রদলের সভাপতি মো. নুরে আলম। সেখান থেকে ঢাকায় উন্নত চিকিৎসার জন্য নেওয়া হয় তাকে। বুধবার (৩ আগস্ট) রাজধানীর একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। ভোলা সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. হেলাল উদ্দিন মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।  

Link copied!