• ঢাকা
  • বুধবার, ২৪ এপ্রিল, ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১, ১৫ শাওয়াল ১৪৪৫

প্রেমের টানে এসে ফিরেও গেলেন সিঙ্গাপুরের ফাতেমা


কুষ্টিয়া প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৩, ২০২২, ১২:০৩ পিএম
প্রেমের টানে এসে ফিরেও গেলেন সিঙ্গাপুরের ফাতেমা

প্রেমের টানে প্রায়ই বিভিন্ন দেশ থেকে বাংলাদেশে আসছেন তরুণ-তরুণীরা। এসে বিয়ে করছেন ভালোবাসার মানুষকে। সে রকমই এক প্রেমের টানে সিঙ্গাপুর থেকে বাংলাদেশের কুষ্টিয়ায় আসেন সিঙ্গাপুরের তরুণী ফাতেমা। এসে বিয়ে করেন প্রেমিক পাভেলকে। কিন্তু সংসার শুরুর ২৬ দিন পরই সিঙ্গাপুরে চলে যান তিনি। পাভেলকে জানিয়েছেন, বাংলাদেশে ফিরবেন না তিনি। স্বামীকে নতুন করে জীবন শুরু করতে বলেন ফাতেমা।

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার চাঁদপুর ইউনিয়নের জুঙ্গলী গ্রামের লিয়াকত হোসেনের ছেলে পাভেল (২৭)। ২০১৪ সালে কর্মসংস্থানের উদ্দেশ্যে পাভেল সিঙ্গাপুরে যায়। ২০১৬ সালে সিঙ্গাপুরের আল জুনায়েদ শহরে কর্মসূত্রে পরিচয় হয় মুসলিম তরুণী ফাতেমার সঙ্গে। তিন বছরের পরিচয়ের একপর্যায়ে প্রেমের সম্পর্কে জড়ান তারা। পাভেল দেশে চলে এলে ফাতেমাও তার সন্ধানে ছুটে আসেন কুষ্টিয়ায়। পরে পাভেলের পরিবার ২০২০ সালের ২০ জানুয়ারি আনুষ্ঠানিকভাবে তাদের বিয়ে দেন।

পাভেলের বাবা লিয়াকত আলী জানান, ফাতেমা বাংলাদেশে এলে তাদের পারিবারিকভাবে বিয়ে দেওয়া হয়। বিয়ের ২৬ দিন পর ফাতেমা সিঙ্গাপুরে ফিরে যান। এরপর করোনাভাইরাসের কারণে সে দেশে লকডাউন শুরু হয়, ফাতেমা আর ফেরেননি।

লিয়াকত আলী আরও জানান, সিঙ্গাপুরে ফেরত যাওয়ার কিছুদিন পরে ফাতেমা পাভেলকে জানান, তার অন্যত্র বিয়ে হয়ে গেছে, আর আসবেন না। পাভেল যেন নতুন করে সংসার শুরু করে। এরপর বছর খানেকের মাথায় পাভেলও দ্বিতীয় বিয়ে করেন। বর্তমানে পাভেলের একটি কন্যাসন্তান রয়েছে।

চাঁদপুর ইউনিয়নের জুঙ্গলী গ্রামের ৪ নম্বর ওয়ার্ডের সদস্য লিটন উদ্দিন জানান, বিয়ের পর ওই তরুণী সিঙ্গাপুর ফিরে গেছেন। তাদের বিষয়ে বিস্তারিত আর কিছু জানা নেই।

Link copied!