ম্যারাডোনা-মেসির দেশের ক্লাব ২ কোটি টাকা দিবে জামালকে

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ৯, ২০২৪, ০৭:১৯ পিএম
আর্জেন্টাইন ক্লাব সোল দা মায়োর সঙ্গে চুক্তির পর জামাল। ছবি : সংগৃহীত

বাংলাদেশের ফুটবল তারকা জামাল ভূঁইয়ার পক্ষে এবার আন্তর্জাতিক ফুটবলের শাসক সংস্থার (ফিফা) রায় এসেছে।  জামাল ২০২৩ সালে ম্যারাডোনা-মেসির দেশ আর্জেন্টিনার ক্লাব সোল দা মায়োতে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন। দেড় বছরের চুক্তি করলেও সাত মাসের বেশি খেলতে পারেননি তিনি। চার ম্যাচ খেলে দুটি গোলও করেছিলেন জামাল। তবে কোনও বেতন না পাওয়ায় একতরফা চুক্তি ভঙ্গ করে ক্লাব ছেড়েছিলেন জামাল।  এরপরই ফিফার কাছে বকেয়া চেয়ে আবেদন করেন বাংলাদেশের অধিনায়ক।

একদিন আগেই ফিফার ফুটবল ট্রাইব্যুনাল থেকে বড় পরিসরে রায় এসেছে। ব্রাজিলিয়ান আন্দ্রে দোস সান্তোস মেগালের বিচারক সোল দা মায়োকে সব মিলিয়ে ১ লাখ ৬২ হাজার ৯৮০ ডলার জামালের ব্যাংক অ্যাকাউন্টে দেওয়ার নির্দেশ দিয়েছেন, যা বাংলাদেশের ১ কোটি ৯০ লাখ ২ হাজার ৯ শ ৮০ টাকার সমান।

ফিফার ট্রাইব্যুনাল থেকে এমন রায় পেয়ে খুশি বাংলাদেশ অধিনায়ক। গণমাধ্যমকে তিনি বলেন, আমি অনেক আশা নিয়ে আর্জেন্টিনায় খেলতে গিয়েছিলাম। কিন্তু ওরা আমাকে কোনও টাকা পয়সা দেয়নি। তাই চুক্তির মাঝ পথে সেটি ছিন্ন করে চলে আসতে হয়েছিল। এসেই ফিফার কাছে অভিযোগ করি। এখন রায় পেয়ে আমি অনেক খুশি।

মোট টাকার মধ্যে সাত মাসের বেতন ১২ হাজার ডলার করে। সঙ্গে ৫ শতাংশ ইন্টারেস্ট। যা দাঁড়ায় ৭৪ হাজার ৭৮০ ডলারের মতো। আগামী ৪৫ দিনের মধ্যে সোল দা মায়ো ক্লাবকে এই অর্থ পরিশোধ করতে বলা হয়েছে।

জামাল বলেন, আসলে ওরা এমন করবে তা চিন্তাও করিনি। যখন টাকা পয়সা পাইনি। এই বছরের অক্টোবর পর্যন্ত চুক্তি থাকলেও অব্যবস্থাপনা থেকে সেটি ভঙ্গ করে চলে এসেছি। এসে ওদের সঙ্গে আর যোগাযোগ করিনি। ফিফায় আইনজীবীর মাধ্যমে অভিযোগ দায়ে করে অবশেষে রায় পেয়েছি।