বায়ার্নকে অবিশ্বাস্যভাবে হারিয়ে ফাইনালে রিয়াল

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ৯, ২০২৪, ০৪:৫৯ পিএম
অবিশ্বাস্য জয়ের পর রিয়াল দলের খেলোয়াড়দের উচ্ছ্বাস। ছবি : সংগৃহীত

ইউরোপীয় চ্যাম্পিয়ন্স লিগ ফুটবল সেমিফাইনালের প্রথম লেগ ছিল ২-২ গোলে ড্র। ফিরতি লেগে ঘরের মাঠে ৮৯ মিনিট পর্যন্ত জার্মানীর বায়ার্ন মিউনিখের বিপক্ষে ১-০ গোলে পিছিয়ে ছিল স্পেনের রিয়াল মাদ্রিদ। অথচ, অবিশ্বাস্যভাবে শেষ মুহূর্তের দুই গোলে সবকিছু নিজের করে নেয় রিয়াল। ২-১ গোলে জিতে ফাইনালে এখন আরেক জার্মান ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের মুখোমুখি রিয়াল।

দুই লেগ মিলে রিয়ালের পক্ষে ফল ৪-৩ গোলের ব্যবধান।

ম্যাচের ২৮ মিনিটে হ্যারি কেইনকে হতাশ করেন রিয়াল গোলরক্ষক আন্দ্রে লুনিন। ইংলিশ ফরোয়ার্ডের ভলি ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ফেরান তিনি। দশ মিনিট পরই আরেকবার রিয়ালকে হতাশ করেন বায়ার্নের গোলকিপার   ন্যুয়ার।

সান্তিয়াগো বার্নাব্যুতে ম্যাচের ৬৮ মিনিটে আলফন্সো ডেভিস গোল করে এগিয়ে দেন বায়ার্নকে। কিন্তু শেষ মুহূর্তে দুই মিনিটের ব্যবধানে বায়ার্নের স্বপ্ন চূর্ণ করে ফাইনালে পৌঁছে গেলো ‘চ্যাম্পিয়ন্স লিগের রাজা’ রিয়াল।

জোড়া গোল করলেন রিয়ালের সুপার সাব হোসেলু। ৮১ মিনিটে ফেডে ভালভের্দের পরিবর্তে মাঠে নামলেন। ৮৯ মিনিটে করলেন প্রথম গোল এবং দুই মিনিট পর ৯০+১ মিনিটে করলেন দ্বিতীয় গোল।

জুনের ১ তারিখ লন্ডনের ওয়েম্বলিতে ফাইনালে ডর্টমুন্ডের মুখোমুখি হবে রিয়াল। এর আগে রিয়াল ১৪ বার চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা ঘরে তুলেছে। এখন তাদের লক্ষ্য ১৫তম শিরোপা।