ব্যালটে সিল মারার ভিডিও ফেসবুকে পোস্ট, যুবক আটক

রাজশাহী প্রতিনিধি প্রকাশিত: মে ৮, ২০২৪, ০৮:২৯ পিএম

রাজশাহীর গোদাগাড়ীতে ব্যালটে সিল মারার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ছড়িয়ে দেওয়ার ঘটনায় হামিম হোসেন (২৫) নামের এক যুবককে আটক করেছে পুলিশ।

বুধবার (৮ মে) জেলা প্রশাসক শামীম আহম্মেদ এ তথ্য নিশ্চিত করেছেন। হামিম হোসেন রাজশাহীর গোদাগাড়ী উপজেলার নিমতলা এলাকার মাসাকুল ইসলামের ছেলে।

[86794]

হামিম উপজেলার দেওপাড়া ইউনিয়নের মনিগ্রামের একটি কেন্দ্রে দোয়াত-কলম প্রতীকের চেয়ারম্যান প্রার্থী বেলাল উদ্দিন সোহেলের দোয়াত-কলম মার্কাসহ পছন্দের প্রার্থীদের প্রতীকে সিল মারেন। সে ভিডিও নিজের ফেসবুক আইডিতে ছড়িয়ে দেন।

৪৯ সেকেন্ডের ওই ভিডিওতে দেখা যায়, তিনটি চেয়ারম্যান, তিনটি মহিলা ভাইস চেয়ারম্যান ও তিনটি ভাইস চেয়ারম্যানের ব্যালটে এক যুবক সিল মারছেন।

এ বিষয়ে জেলা প্রশাসক শামীম আহম্মেদ বলেন, তারা একসঙ্গে তিনজন ভোটকেন্দ্রে প্রবেশ করে ব্যালটের সিল মারেন। তবে কোনো ব্যালটের বান্ডিল নিয়ে যাননি। তবে এটি একটি অপরাধ। এছাড়া তারা কীভাবে এককক্ষে তিনজন প্রবেশ করলেন সেটি খতিয়ে দেখা হচ্ছে। পাশাপাশি সহকারী প্রিসাইডিং কর্মকর্তার বিরুদ্ধে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

পুলিশ সুপার সাইফুর রহমান বলেন, ভোটকক্ষে ঢুকে ভিডিও ধারণ করা ও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে দেওয়া দুটোই অপরাধ। এ ঘটনায় একজনকে আটক করে বিষয়টি যাচাই-বাছাই করা হচ্ছে।