মাদক মামলায় যুবকের যাবজ্জীবন

ফরিদপুর প্রতিনিধি প্রকাশিত: মে ৫, ২০২৪, ০৮:২৬ পিএম

ফরিদপুরে মাদক মামলায় মুকুল মোল্লা ওরফে অভি (২৫) নামের এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৪ মাসের কারাদণ্ড প্রদান করা হয়েছে।

রোববার (৫ মে) দুপুরে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক অশোক কুমার দত্ত এ রায় দেন।

সাজাপ্রাপ্ত মুকুল মোল্লা বোয়ালমারী উপজেলার সাতৈর ইউনিয়নের ডোবরা গ্রামের মৃত আব্দুল লতিফ মোল্লার ছেলে। রায় ঘোষণার সময় মুকুল আদালতে উপস্থিত ছিলেন। পরে পুলিশ পাহারায় তাকে কারাগারে প্রেরণ করা হয়।

আদালত সূত্রে জানা যায়, ২০২০ সালের ২৬ সেপ্টেম্বর রাতে ফরিদপুর শহরের রঘুনন্দনপুরের একটি বাসা থেকে মুকুলকে গ্রেপ্তার করে র‌্যাব। এসময় তারবাসার রান্নাঘরের সানশেড থেকে সাড়ে ৬ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এ ঘটনায় র‌্যাব-৮ এর ডিএডি ইসরাফিল আমীন মুকুল মোল্লা ওরফে অভির বিরুদ্ধে একটি মামলা করেন। মামলার তদন্ত শেষে কোতোয়ালি থানার উপপরিদর্শক (এসআই) সামসুল আলম ওই বছরের ৭ ডিসেম্বর আদালতে অভিযোগপত্র (চার্জশিট) দাখিল করেন। এ মামলায় বাদীসহ ১২ জন সাক্ষীর মধ্যে ৮ জন সাক্ষী দেন।

রাষ্ট্রপক্ষের কৌশলী (পিপি) অ্যাডভোকেট নবাব আলী মৃধা রায়ের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, মামলার দীর্ঘ সাক্ষ্য শুনানি শেষে আদালত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ৩৬(১) স্মারণি ১০ (গ) মোতাবেক আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৪ মাসের কারাদণ্ড প্রদান করেন। এ রায়ে দেশে আইনের শাসন প্রতিষ্ঠার পথ সুগম হবে।