নাটোরে আ.লীগ নেতাকে গুলি করে হত্যা

নাটোর প্রতিনিধি প্রকাশিত: মে ১, ২০২৪, ১২:০২ পিএম
নিহত মনজুর রহমান। ছবি : প্রতিনিধি

নাটোরের লালপুরে আওয়ামী লীগ নেতা মনজুর রহমানকে গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার (৩০ এপ্রিল) রাত সাড়ে ১১টার দিকে উপজেলার গোপালপুর পৌরসভার আজিমনগর রেলস্টেশন এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত মনজুর রহমান উপজেলার বাহাদিপুর গ্রামের আবদুল মান্নানের ছেলে। তিনি গোপালপুর পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি এবং নর্থ বেঙ্গল সুগার মিল শ্রমিক কর্মচারী ইউনিয়নের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি ছিলেন। তিনি যুবলীগ নেতা জাহারুল ইসলাম হত্যা মামলার প্রধান আসামি ছিলেন।

২০১৮ সালের ২৮ ডিসেম্বর গোপালপুর পৌর যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহারুল ইসলামকে নর্থ বেঙ্গল সুগার মিলের ১ নম্বর ফটকের সামনে হত্যা করে দুর্বৃত্তরা।

পুলিশ সূত্রে জানা যায়, মঙ্গলবাল রাত সাড়ে ১১টার দিকে মনজুর রহমান আজিমনগর রেলস্টেশন এলাকায় একটি দোকানের সামনে ছিলেন। হঠাৎ পাঁচ থেকে ছয়জন এসে মনজুরের মাথা ও পেটে গুলি করে দ্রুত পালিয়ে যান। এতে ঘটনাস্থলেই মনজুরের মৃত্যু হয়।

খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে আসে। বুধবার (১ মে) সকালে ময়নাতদন্তের জন্য লাশ নাটোর সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

লালপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহমেদ গণমাধ্যমকে বলেন, “পূর্ববিরোধের জের ধরে ঘটনাটি ঘটতে পারে। খবর পেয়ে পুলিশ দ্রুত ঘটনাস্থলে যায় এবং লাশ উদ্ধার করে। মুখোশধারী দুর্বৃত্তরা এই হামলা চালিয়েছে বলে জানতে পেরেছি। হামলাকারীদের ধরতে পুলিশ অভিযান চালাচ্ছে।”

নাসিম আহমেদ আরও বলেন, “পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে গোপালপুর বাজার এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।”