অস্ত্র-গুলিসহ পাঁচ রোহিঙ্গা আটক

কক্সবাজার প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ২৮, ২০২৪, ০২:৩৩ পিএম

কক্সবাজারে উখিয়া রোহিঙ্গা ক্যাম্পে অভিযান চালিয়ে দেশি-বিদেশি অস্ত্র ও গুলিসহ পাঁচ রোহিঙ্গাকে আটক করেছে এপিবিএন পুলিশ।

রোববার (২৮ এপ্রিল) ভোরে উখিয়ার কুতুপালং ২-(ওয়েস্ট) নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৯ ব্লকে অভিযান পরিচালনা করে তাদের আটক করা হয়।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক (এডিআইজি) মোহাম্মদ ইকবাল বিষয়টি নিশ্চিত করেছেন।

আটকরা হলেন উখিয়া উপজেলার কুতুপালং-২ ওয়েস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৯ ব্লকের মৃত কবির আহম্মদের ছেলে মোহাম্মদ জোবায়ের (২২), একই ক্যাম্পের সি-২ ব্লকের মৃত আব্দুল জলিলের ছেলে দিল মোহাম্মদ (৩৫), সি-৭ ব্লকের আব্দুস সালামের ছেলে মোহাম্মদ খলিল (৩৪), সি-২ ব্লকের মতিউর রহমানের ছেলে মোহাম্মদ ইদ্রিছ (২৮) এবং এ-৬ ব্লকের মৃত সাব্বির আহাম্মদের ছেলে মোহাম্মদুল্লাহ (২৫)।

এপিবিএন পুলিশ জানিয়েছে, আটকরা রাখাইনের সশস্ত্র সন্ত্রাসী সংগঠন আরাকান রোহিঙ্গা আর্মির সক্রিয় সদস্য। এর মধ্যে আটক জোবায়ের এই সন্ত্রাসী গ্রুপের কমান্ডার।

এডিআইজি ইকবাল বলেন, গোপন সংবাদের ভিত্তিতে রোববার ভোরে কুতুপালং-২ ওয়েস্ট নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ডি-৯ ব্লকে অভিযান পরিচালনা করা হয়। এসময় পুলিশ সদস্যদের উপস্থিতি টের পেয়ে ১০-১২ জন দৌড়ে পালানোর চেষ্টা করেন। পরে তাদের ধাওয়া করে ৫ জনকে আটক করা সম্ভব হলেও অন্যরা পালিয়ে যায়। এ সময় আটকদের ঘর তল্লাশি করে বিদেশি ৫টি পিস্তল, দেশীয় তৈরি ২টি বন্দুক ও ১৮ রাউন্ড গুলি পাওয়া যায়।

এডিআইজি ইকবাল আরও বলেন, আটকরা রোহিঙ্গাদের একটি সশস্ত্র সন্ত্রাসী সংগঠনের সক্রিয় সদস্য। তাদের প্রত্যেকের বিরুদ্ধে নানা অপরাধে জড়িত থাকার অভিযোগ রয়েছে। আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে উখিয়া থানায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান এডিআইজি মোহাম্মদ ইকবাল।