মাকে ছুরিকাঘাতের চেষ্টা, বাঁচাতে গিয়ে প্রাণ গেল বাবার

কুড়িগ্রাম প্রতিনিধি প্রকাশিত: এপ্রিল ৭, ২০২৪, ০৫:৩০ পিএম

কুড়িগ্রামের ফুলবাড়ীতে ছেলের ছুরিকাঘাতে আকবর আলী ওরফে একাব্বর (৬০) নামে এক বৃদ্ধ নিহত হয়েছেন। এসময় গুরুতর আহত হয়েছেন তার স্ত্রী সাহেরা বানু (৫৫)।

শনিবার (৬ এপ্রিল) দুপুরে উপজেলার শিমুলবাড়ী ইউনিয়নের যতীন্দ্রনারায়ণ গ্রামে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় নিহতের বাড়ির পশ্চিম পাশের ভুট্টাক্ষেত থেকে অভিযুক্ত সাজেদুল ইসলামকে (৩৫) আটক করেছে পুলিশ।

স্থানীয়রা জানান, আকবর আলীর তিন ছেলের মধ্যে সাজেদুল দীর্ঘদিন ধরে মানসিক সমস্যায় ভুগছেন। অনেক চিকিৎসা করার পরও তাকে সুস্থ করা যায়নি। ফলে স্ত্রীও সাজেদুলের সংসার ছেড়ে চলে যান।

গতরাতে (৫ এপ্রিল) ভুট্টাক্ষেতে পানি দিয়ে সকালে বাড়ি ফেরেন তিনি। এসময় বাবা আকবর আলী তাকে খাওয়া-দাওয়া করে আবারও ক্ষেতে পানি দেওয়ার জন্য যেতে বলেন। কিন্তু খাওয়ার জন্য রান্না ঘরে গিয়ে সাজেদুল দেখতে পান সেখানে ভাত নেই। এতে তিনি ক্ষিপ্ত হয়ে ধারাল ছুরি দিয়ে মা সাহেরা বেগমকে আঘাত করেন। স্ত্রীকে বাঁচাতে আকবর আলী এগিয়ে এলে সাজেদুল ওই ছুরি তার বাবার পেটে ঢুকিয়ে দেন।

এসময় তাদের চিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে উদ্ধার করে প্রথমে ফুলবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্স, পরে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে বিকেলে আকবর আলী মারা যান। স্ত্রী সাহেরা বানু গুরুতর আহত অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন।

ফুলবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) প্রাণকৃষ্ণ দেবনাথ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, ছেলেকে আটক করে থানায় আনা হয়েছে। মামলার প্রক্রিয়াধীন।